ফিলিস্তিন বিরোধী পোস্টের জন্য ডেল্টা এয়ারলাইন্সের ক্ষমা প্রার্থনা

যুক্তরাষ্ট্রের আটলান্টা ভিত্তিক ডেল্টা এয়ারলাইন্স সোশ্যাল মিডিয়ায় একটি ফিলিস্তিন বিরোধী পোস্টের জন্য ক্ষমা প্রার্থনা করেছে। এয়ারলাইন্সের অফিশিয়াল সোশ্যাল মিডিয়া একাউন্টে এয়ারলাইন্সের জনৈক স্টাফ এ পোস্ট আপলোড করে। ডেল্টা এয়ারলাইন্সের ক্ষমা প্রার্থনার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম সিভিল রাইটস অর্গ্যানাইজেশন।
ডেল্টা এক বিবৃতিতে বলেছে, গত মঙ্গলবার এক্সে পোস্টকৃত একটি বিবৃতি তারা অপসারন করেছে।
তবে সোশ্যাল মিডিয়া এক্স-এ বিতর্কিত পোস্ট এবং এর জবাব রয়েছে। এক্স ব্যবহারকারীরা সংস্থাটির ফিলিস্তিন বিরোধী মনোভাবের নিন্দা জানিয়েছেন। ডেল্টা এয়ারলাইন্স গত বৃহস্পতিবার প্রদত্ত ঐ বিবৃতিতে বলেছে, বুধবার আমরা একটি জবাব অপসারন করেছি, যা আমাদের মূল্যবোধের সাথে সংগতিপূর্ন নয়। আমরা আমাদের কমিউনিটিসমূহ ও বিমানসমূহের জন্য একটি সমতা এবং সবার প্রতি শ্রদ্ধাবোধের পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছি।
এক্সে আপলোড করা মূল পোস্টে জনৈক একাউন্টধারী দু’টি ফটো সংযুক্ত করেন যাতে দেখা যায় ডেল্টা ফ্লাইট অ্যাটেনডেন্টরা ফিলিস্তিনী ফ্ল্যাগপিনধারী এবং ফিলিস্তিনী পতাকা হামাসের সদৃশ। এতে ইলিকেটিস্লাস এই বলে মন্তব্য করেন, ‘এখন কল্পনা করুন ডেল্টার একটি ফ্লাইটে আরোহন করছেন এবং আকাশে হামাসের ব্যাজ পরিহিত কর্মীদের দেখছেন।”
এই পোস্টে ডেল্টা কর্মচারী ঐ এক্স একাউন্টধারী বা ব্যবহারকারী সাথে সহমত পোষন করেন। ডেল্টা কর্মচারী মন্তব্য করেন, ‘আমি আপনার কথা শুনলাম এবং ব্যক্তিগতভাবে ভীতসন্ত্রস্তও বটে। আমাদের কর্মচারীরা আমাদের সংস্কৃতির প্রতিফলন ঘটায় এবং যখন আমাদের নীতি অনুসরন করা না হয়, তখন আমরা এটাকে হালকাভাবে গ্রহন করি না।
এর প্রতিক্রিয়ায় ডেল্টার যাত্রীরা এক্সে প্রদত্ত এই ফিলিস্তিন বিরোধী পোস্টের নিন্দা করেন। জবাবে তারা এই এয়ারলাইন বয়কটের হুমকি প্রদান করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button