ইস্তান্বুল এয়ারপোর্ট ইউরোপের সেরা এয়ারপোর্ট

এয়ারপোর্টস কাউন্সিল ইন্টারন্যাশনাল (এসিআই) ইউরোপ তুরস্কের অত্যাধুনিক ইস্তান্বুল এয়ারপোর্টকে ইউরোপের শ্রেষ্ঠ বিমান বন্দরের স্বীকৃতি দিয়েছে। বিমানবন্দর ক্যাটাগরীতে এই স্বীকৃতি দেয়া হয়েছে।গত বছর বিমানবন্দরটি ৪ কোটি যাত্রীকে সেবাদান করেছে। গত শুক্রবার মেগা এয়ার হাবটির পক্ষ থেকে প্রদত্ত এক বিবৃতি অনুসারে, আইজিএ ইস্তান্বুল এয়ারপোর্ট গত বছর একই স্কোর নিয়ে বিজয়ী রোম ফিউমিসিনো এয়ারপোর্টের সাথে যৌথভাবে এই পুরস্কার জিতেছে।
ইস্তান্বুল এয়ারপোর্টের সিইও সালাহাত্তিন বিলজেন বলেন, আমরা বিমানবন্দরের টেকসই, প্রবেশযোগ্যতা, উদ্ভাবনী ও প্রযুক্তিগত উন্নয়নের ক্ষেত্রসমূহে আমাদের অতিথিদের প্রত্যাশার চেয়েও বেশী কিছু প্রদানের চেষ্টা করি সর্বদা। লক্ষনীয় যে, গত বছর ইস্তান্বুল এয়ারপোর্ট ৭ কোটি ৬০ লাখ যাত্রীকে সেবা প্রদান করেছে। এ সংখ্যা এর আগের বছরের চেয়ে ১৮ শতাংশ বেশী। বিমানবন্দরটি ২০২৫ সালের শেষ দিকে ১২ কোটি যাত্রী ধারণের উপযোগী করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।
মেগা এয়ার হাবটির জোরালো প্রবৃদ্ধি ও পরিচালন তৎপরতা প্রশংসা করে এসিআই ইউরোপ এই বলে জোর দিয়েছে যে, ইস্তান্বুল এয়ারপোর্ট টেকসই উন্নয়নকে তাদের কৌশলের কেন্দ্র বিন্দুতে স্থাপন করেছে। যেমন, বিদ্যুতের জন্য তারা স্থাপন করেছে একটি সৌর বিদ্যু কেন্দ্র।
পুরস্কার প্রদানকারী বিচারকদের অভিমত, বিজয়ী বিমানবন্দরটি অব্যাহতভাবে এটা প্রদর্শন করেছে যে, সহায়ক সরকারের পাশাপাশি অত্যাধুনিক বিমানবন্দর অবকাঠামোতে ব্যাপক ভিত্তিক বিনিয়োগ বিজয়ের একটি সূত্র, যা একটি শক্তিশালী বৈশ্বিক প্রতিযোগিতামূলক কেন্দ্র সৃষ্টি করছে, যা যাত্রীদের ও অধিক সংখ্যক এয়ারলাইনকে মুগ্ধ ও আকৃষ্ট করতে সক্ষম হয়েছে।
আড়াই কোটি থেকে ৪ কোটি যাত্রী ক্যাটাগরীতে নরওয়ের ওসলো এয়ারপোর্ট ইউরোপের শ্রেষ্ট
এয়ারপোর্ট নির্বাচিত হয়েছে। এয়ারপোর্টটি তার শক্তিশালী পরিচালন ও নিয়মনিষ্ঠাগত তৎপরতার জন্য এমন সাফল্য অর্জনে সক্ষম হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button