৭ মাসে ৭ কোটি যাত্রীসেবা তুরস্কের এয়ারপোর্টে

তুরস্কের ইস্তাম্বুল এয়ারপোর্ট ও সাবিহা গুরকেন এয়ারপোর্টে চলতি বছরের ৭ মাসে প্রায় ৭ কোটি যাত্রীর আগমন ও নির্গমন ঘটেছে। গত বছরের একই সময়ে এর সংখ্যা ছিল এর চেয়ে ৬০ লাখ কম। অর্থাৎ চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যাত্রী সংখ্যা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে এ দুটি এয়ারপোর্টে।
তুরস্কের সাধারণ ডিরেক্টরেট অফ স্টেট এয়ারপোর্ট অথরিটিজ এ তথ্য জানিয়েছে। শুধুমাত্র ইস্তাম্বুল এয়ারপোর্ট প্রথম ৭ মাসে প্রায় ৪ কোটি ৫০ লাখ যাত্রীকে সেবা দিয়েছে। এটা এক বছর আগের চেয়ে ৬ শতাংশ বৃদ্ধি। আন্তর্জাতিক রুটে যাত্রী বেড়েছে ৯ শতাংশ। আর অভ্যন্তরীণ রুটে যাত্রী বেড়েছে ৪ শতাংশ।
ইস্তাম্বুল নগরীর এশীয় অংশে অবস্থিত সাবিহা গুরকেন এয়ারপোর্টে আন্তর্জাতিক অভ্যন্তরীণ উভয় রুটে যাত্রী সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এই এয়ারপোর্টে যাত্রী সংখ্যা বার্ষিক ১৬ শতাংশ বেড়ে বর্তমানে দাঁড়িয়েছে ২ কোটি ৩১ লাখে। এখানে অভ্যন্তরীণ রুটে যাত্রী বেড়েছে ১৮ শতাংশ এবং আন্তর্জাতিক রুটে ১৪ শতাংশ।
উভয় এয়ারপোর্টে ফ্লাইটের সংখ্যা বেড়েছে। ইস্তাম্বুল এয়ারপোর্টে চলতি বছরের প্রথম ৭ মাসে ফ্লাইট সংখ্যা ৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৯৯ হাজার ৬৬২। অপরদিকে সাবিনা গুরকেন এয়ারপোর্টে ৭.৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩৯ হাজার ২২৬ টি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button